হারের পরেও বিশ্ব রেকর্ড গড়লেন মুশফিক

নিদাহাস ট্রফির ম্যাচে আজ ভারতের দেয়া ১৭৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭ রানে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশ ম্যাচ হারলেও অাজ ব্যাট হাতে তান্ডব চালিয়েছে মুসফিকুর রহিম। সত্যই অন্য এক মুশফিককে দেখা যাচ্ছে ত্রিদেশী টি-টুয়েন্টি সিরিজে। অাজ ব্যাট হাতে অারো একটি ফিফটি করে নতুন এক ইতিহাস গড়লেন মুশফিকুর রহিম।

 

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসাবে টি-টুয়েন্টি ক্রিকেটে কনো ব্যাটসম্যান ব্যাট টু ব্যাট ফিফটি এবং ৭০+ রান করেছে। শুধু তাই নয় দুই ম্যাচেই ছিলেন অপরাজিত। অাজ ৫৫ বলে ৭২ রান করেছেন তিনি। ৮ চার এবং ১ ছক্কায় এ রান করেন তিনি।

 

 

দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওয়াশিংটন সুন্দরের বলে স্ট্যাম্পিং হন লিটন দাস। সাত বল খেলে সাত রান করেন তিনি। এরপর দলীয় ৩৫ রানে ওয়াশিংটন সুন্দরের বলে বোল্ড হন সৌম্য সরকার। তিন বল খেলে এক রান করেন তিনি।

x

দলীয় ৪০ রানে ওয়াশিংটন সুন্দরের বলে বোল্ড হন তামিম ইকবাল। ১৯ বল খেলে ২৭ রান করেন তিনি। দলীয় ৬১ রানে যুজবেন্দ্র চাহালের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফেরার আগে আট বল খেলে ১১ রান করেন তিনি।

 

 

দলীয় ৬১ রানে চতুর্থ উইকেটের পতন হওয়ার পর মুশফিকুর রহিম ও সাব্বির রহমানের জুটিতে এগোচ্ছে টাইগাররা। কিন্তু ২৩ বলে ২৭ রান করে অাউট হলে জয়ের স্বপ্ন শেষ হয় বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে ভারত। ভারতীয় ওপেনার রোহিত শর্মা আজ ৬১ বল খেলে ৮৯ রান করেন। এই ইনিংস খেলার পথে তিনি পাঁচটি চার ও পাঁচটি ছক্কা হাঁকান। টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার এটি ১৩তম হাফ সেঞ্চুরি।

 

 

এছাড়া সুরেশ রায়না ৩০ বল খেলে করেন ৪৭ রান। ২৭ বল খেলে ৩৫ রান করেন শিখর ধাওয়ান। দুই বল খেলে দুই রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ২টি উইকেট নেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To top ↑